স্বপ্নজাল
- আদি আহমাদ সিফাত - মেঘকন্যা ২৯-০৪-২০২৪

স্বপ্নের খোলা জানালায়
আকাশের চাঁদটা বেধে রেখো
দেখবে আলোর খেলা
আঁধার ঘনিয়ে সূর্যি কিরন
দিচ্ছে তার ইশারা
রাতের আকাশ গহিন অনেক
তারারা তার সাথী
বন্ধু আমার হৃদয় নীড়ে
রেখেছি তোমায় বাঁধি
স্বপ্নের খোলা দরজায় হাতছানি দেয়
এক গুচ্ছ ঝিনুকের দল
আধার রাতে আলোহীন নীড়ে
রাখছে তারা দাবী
ভরবে এই গহিন নীড়ে
আলোর ঝলকানি
উষ্ণ হাওয়া বয়বে না আর
আধার নিরালায়
স্বপ্নের ছোট বাসরশয্যায়
সঙ্গি হলে চলো
ঝোপ কুপিয়ে হৃদয় বাসনা
হাজার পাখির সূর
মিলবেনা ওই রাতের আকাশ
মেঘেরা করে ছল
আঁধার রাতে সত্যি এলে
সাধা মেঘের ভেলা
ভিজবে কি গো রুপকুমারি
অরুপ দাসের সাথে
কৃষ্ণ তোমার রাঁধার আসে
হাতে নিয়ে বীনা
বাজায় বাঁশি অচিন সূরে
সূর নাহি হয় চেনা
ভীন দেশি ওই তারার মাঠে
স্বপ্নেরা করে খেলা
স্বপ্নদাসের স্বপ্ন রানী
করেই গেলো হেলা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।